চকরিয়াSunday , 31 March 2024
  1. Lead Post
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আজব খবর
  5. আন্তর্জাতিক
  6. আলোকিত চকোরিয়া
  7. আলোকিত বন্ধু সমাবেশ
  8. আলোকিত বাংলাদেশ
  9. আলোকিত বিজ্ঞাপন
  10. আলোকিত মানুষ
  11. আলোকিত শিশু
  12. আলোকিত সংবাদ
  13. আলোকিত সাময়িকী
  14. ইসলাম ও ধর্ম
  15. কক্সবাজার
আজকের সর্বশেষ সবখবর

চকরিয়ায় আলোকিত চকরিয়ার আয়োজনে এতিম কোরআনে হাফেজ ও শিক্ষকদের সম্মানে ইফতার মাহফিল

Link Copied!

কক্সবাজারের চকরিয়ায় অনলাইন বেইস পত্রিকা আলোকিত চকরিয়া ডট.কম এর আয়োজনে, সাতকানিয়া উপজেলার মরহুম আবু তাহের ফাউন্ডেশনের সৌজন্যে ও আমান রেঞ্চের প্রচারে, এতিম কোরআনে হাফেজ ও শিক্ষকদের সম্মানে পবিত্র ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২০ রমজান পর্যটন নগরী কক্সবাজার জেলার, চকরিয়া উপজেলা থেকে প্রকাশিত, এতদাঞ্চলের শীর্ষ অনলাইন বেইস পত্রিকা আলোকিত চকরিয়া ডট.কম এর আয়োজনে, মাতামুহুরি নদীর তীরে অবস্থিত উপজেলার কাকারা মাঝেরফাঁড়ি অন্ধ হাফেজ পরিচালিত, জামিয়াতুল উলুম তাহফিজুল কোরআন মাদ্রাসা ও এতিমখানার এতিম শিক্ষার্থী কোরআনে হাফেজ ও শিক্ষকদের সম্মানে গত ২০ রমজান ১৪৪৫ হিজরি, ১৫ চৈত্র ১৪৩০ বাংলা, ৩১ মার্চ ২০২৪ ইংরেজি তারিখ পবিত্র এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইফতার মাহফিলে এতিমখানার শিক্ষার্থী ও চকরিয়াবাসী সহ সামগ্রিকভাবে বিশ্ব মুসলিম জাহানের কল্যাণ কামনা করে, চলমান বিশ্ব মুসলিম জাতির সংকট নিরসনে, মহান আল্লাহর নিকট দোয়া কামনা করে মোনাজাত পরিচালনা করেন, চকরিয়া উপজেলার অন্যতম দ্বিনী শিক্ষা প্রতিষ্ঠান আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ, প্রয়াত পীরে কামেল মরহুম আলহাজ্ব শাহ মৌলানা আব্দুর রশিদ (রঃ) এর বড় শাহজাদা আলহাজ্ব হাফেজ মৌলানা আকম সাদেক হোসেন।
ইফতার মাহফিলের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের টানা চার বার নির্বাচিত চেয়ারম্যান আজিমুল হক আজিম।
আলোকিত চকরিয়া ডট কমের সম্পাদক ও প্রকাশক, দি ডেইলি নিউ নেশনের চকরিয়া-পেকুয়া প্রতিনিধি, চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি ও চকরিয়া সাংবাদিক ফোরামের সভাপতি বি এম হাবিব উল্লাহ’র সার্বিক তত্বাবধান ও পরিচালনায় অনুষ্টিত ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলার চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বিএ, শাহ উমর পাহাড়তলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.সাইফুদ্দিন, শিক্ষক ও চকরিয়া আল ফলাহ মডেল মাদ্রাসার পরিচালক মো. রেজাউল করিম আজাদ, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের সদস্য রফিকুল ইসলাম কাজল মেম্বার, চকরিয়া প্রবাসী ইউনিয়নের সভাপতি, চকরিয়া-পেকুয়া ট্রাভেল এজেন্সির স্বত্বাধিকারী ও আসন্ন উপেজলা পিরষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রা্থী মো. মুবিনুল ইসলাম, মহফিলের বিশেষ আকর্ষণ হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, জামিয়াতুল উলুম তাহফিজুল কোরআন মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ও পরিচালক অন্ধ হাফেজ মোহাম্মদ জাহেদ হোসাইন, বক্তব্য রাখেন, পাহাড়তলী নুরানী একাডেমীর প্রধান শিক্ষক মাশেদুল ইসলাম প্রমুখ। এ সময় আামন্ত্রিত সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক খবরপত্র ও দৈনিক আজকের কক্সবাজার প্রতিনিধি অলি উল্লাহ রনি, দৈনিক ভোরের ডাক ও দৈনিক আজকের কক্সবাজার বার্তার প্রতিনিধি মোঃ কামাল উদ্দিন, দৈনিক ভোরের দর্পন ও দৈনিক আমাদের কক্সবাজার প্রতিনিধি মোহাম্মদ নুরুদ্দোজা, দৈনিক আমাদের চট্টগ্রাম প্রতিনিধি মোঃ ওমর আলী, আলোকিত চকরিয়া ডট কমের এডমিন সিরাজুল মোস্তাকিম মিশু ও ডেইলী কমার্শিয়াল টাইমস এর প্রতিনিধি মো.জমির উদ্দিন,দৈনিক আপন কন্ঠের চকরিয়া প্রতিনিধি জুলফিকার আলী ভুট্টো, দৈনিক গণসংযোগ এর চকরিয়া প্রতিনিধি মনিরুল আমিন প্রমুখ।
। হাফেজ মো.মঈনদ্দিন এর ব্যাবস্থাপনায় ইফতার মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অত্র মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ মো.জুনাইদ, হামদে না’ত পরিবেশন করেন অত্র মাদ্রাসার শিক্ষক হাফেজ মো.জিয়াউদ্দিন। মাহফিলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, হেফজখানা ও এতিমখানা ও নুরানী একাডেমীর অন্তত ২ শতাধিক ছাত্র উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত ফেসবুক লাইভ টেলিকাস্টের মাধ্যমে আলোকিত চকরিয়া ডট কম পুরো ইফতার মাহফিল সম্প্রচার করেন চট্টলা ট্রিবিউন ডটকম, চকরিয়া কণ্ঠ ও মাতামুহুরি নিউজ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।