চকরিয়াMonday , 17 April 2023
  1. Lead Post
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আজব খবর
  5. আন্তর্জাতিক
  6. আলোকিত চকোরিয়া
  7. আলোকিত বন্ধু সমাবেশ
  8. আলোকিত বাংলাদেশ
  9. আলোকিত বিজ্ঞাপন
  10. আলোকিত মানুষ
  11. আলোকিত শিশু
  12. আলোকিত সংবাদ
  13. আলোকিত সাময়িকী
  14. ইসলাম ও ধর্ম
  15. কক্সবাজার
আজকের সর্বশেষ সবখবর

চকরিয়ায় মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যান পরিভ্রমণ ও পরিবেশ রক্ষার অঙ্গিকার

Link Copied!

কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যান (ন্যাশনাল পার্ক) পরিভ্রমণ ও অভিজ্ঞতা বিনিময় সভা সম্পন্ন হয়েছে। ১৭ এপ্রিল (সোমবার) সকালে ইউএসএআইডি’র সহযোগিতায় ন্যাচার কনজারভেশন নেকম ইকো লাইফ প্রকল্প কতৃক বাস্তবয়িত কর্মসূচী জাতীয় উদ্যান এলাকা, পরিবেশ ক্লাব ও বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে বন ও জীব-বৈচিত্র সংরক্ষনে ছাত্রছাত্রীদের সচেতনতা বিষয়ক পরিভ্রমণ ও অভিজ্ঞতা বিনিময় নিয়ে বিশদ বর্ণনা ও সরেজমিনে ব্যাখ্যা করেন নেকম উপ-প্রকল্প পরিচালক ড. শফিকুর রহমান ও ফাঁসিয়াখালী সহকারী বন সংরক্ষক শিতল পাল।এছাড়াও পাহাড়ী পথ পরিভ্রমন শেষে সকল ছাত্র ছাত্রীরা তাঁদের মনের অনুভূতি প্রকাশ করেন এবং বন ও পরিবেশ রক্ষায় ভূমিকা রাখবেন বলে অঙ্গীকার করেন।উক্ত সচেতনতামূলক কর্মসূচীতে সভাপতিত্ব করেন মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন।

ফাঁসিয়াখালী সহ- ব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরী উপস্থিত সকল ছাত্র-ছাত্রীদেরকে পড়ালেখার পাশাপাশি ভবিষ্যৎ সুনাগরিক হিসেবে গড়ে তুলতে বন, পরিবেশ ও জীব-বৈচিত্র রক্ষায় সচেতন থাকার অনুরোধ করেন।কর্মসূচীতে সার্বিক সহযোগিতা করেন ন্যাচার কনজারভেশন নেকম ইকো লাইফ প্রকল্পের সাইট অফিসার সিরাজুম মুনির, আবদুল কায়ুম খান, আবু জাফর মু.সেলিম ফারুক ও নারগিছ আরা।
এসময় ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা হুমায়ুন আহমেদ, গবেষক তানভীর আহমেদ, ডুলাহাজারা বনবিট কর্মকর্তা অবনি কুমার রায়, নেকম গর্ভনেন্জ ম্যানেজার আফরোজা খাতুন, সাইদুর রহমান, মেদাকচ্ছপিয়া ট্রেজারার আকতার কামাল, প্রিন্ট মিডিয়ার সাংবাদিক সহ বিভিন্ন পরিবেশ ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।